১০ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ বুধবার, ২২ ফেব্রুয়ারী ২০১৭, ১০:০৬ পূর্বাহ্ন

থার্টি ফার্স্ট নাইটে ঢাকায় হামলার ‘আশঙ্কা’ করছে যুক্তরাষ্ট্র


থার্টি ফার্স্ট নাইটে (৩১ ডিসেম্বর) রাতে ঢাকায় সন্ত্রাসী হামলার আশঙ্কা প্রকাশ করছে মার্কিন যুক্তরাষ্ট্র। নিজের দেশের নাগরিকদের সতর্ক করে বৃহস্পতিবার এ সংক্রান্ত সতর্ক বার্তা দিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস।

Loading…

দূতাবাসের ওয়েবসাইটে প্রকাশিত ওই বার্তায় বলা হয়, ছুটির মৌসুমে মার্কিন নাগরিকদের কঠোর নিরাপত্তা ব্যবস্থা এবং স্থানীয় নিরাপত্তা উন্নতির ব্যাপারে সতর্ক থাকা উচিত। বাংলাদেশে চলমান চরমপন্থী সহিংসতার সম্ভাবনা দেখা দিয়েছে।

‘মার্কিন নাগরকিদের জন্য ২০১৬ সালের ১০ জুলাই বাংলাদেশে ভ্রমণের ব্যাপারে সতর্ক বার্তা এখনও বহাল রয়েছে এবং সন্ত্রাসী হামলা এখনও হতে পারে।’

সতর্ক বার্তা স্মরণ করিয়ে দিয়েছে নাগরিকদের।

এদিকে ইংরেজি নববর্ষ উপলক্ষে ঢাকাসহ দেশব্যাপী নিরাপত্তা জোরদার করেছে সরকার। এরমধ্যেই থার্টি ফার্স্টের একদিন আগে পুনরায় এ ধরনের সতর্ক বার্তা দিয়েছে মার্কিন দূতাবাস।

Loading…

বিভিন্ন সংবাদমাধ্যমে নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে প্রকাশিত প্রতিবেদনগুলোর কথা উল্লেখ করে বার্তায় আরও বলা হয়, সন্দেহভাজন জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে পুলিশ। জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে আক্রমণের পরিকল্পনা ও বিস্ফোরক সব ডিভাইসও উদ্ধার করা হয়েছে।

‘নববর্ষের রাতে ঢাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে সরকার। মার্কিন নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ করার সতর্ক বার্তা মেনে চলার আহ্বান জানানো হচ্ছে।’

মার্কিন নাগরিকদের নিজেদের আশপাশের পরিবেশ সম্পর্কে অবগত ও ছোট-বড় ভিড় পরিহার করে চলার আহ্বান জানিয়ে সতর্ক বার্তায় পশ্চিমাদের যাতায়াতের পরিচিত জায়গাগুলো এড়িয়ে চলার নির্দেশ দিয়েছে মার্কিন দূতাবাস।

Loading…

Leave A Reply

Your email address will not be published.

L0go


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ফোনঃ 00000000

সম্পাদক: মোকসেদ আলী পাঠান ১০৬/ডি, মালিবাগ গ্রীন টাওয়ার, ১৪ তলা, মালিবাগ, ঢাকা-১২১৭
ই-মেইলঃ e-kagoj@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি