১০ই ফাল্গুন, ১৪২৩ বঙ্গাব্দ বুধবার, ২২ ফেব্রুয়ারী ২০১৭, ১০:০৩ পূর্বাহ্ন

যৌনাঙ্গ নেই, তবু সন্তানের জন্ম দিতে চান


মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা ডেভান, সুন্দরী, আকর্ষণীয়া। কিন্তু এমন এক অসঙ্গতি নিয়ে তিনি জন্মেছেন, যা পাঁচ হাজারে একজনের হয় কি না সন্দেহ।

Loading…

সন্তানের জন্মের জন্য যে অঙ্গটি প্রয়োজন, সেটিই তাঁর নেই। তবু ‘স্বাভাবিক’ উপায়েই মা হতে চান ডেভান মেরেক। মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা ডেভান, সুন্দরী, আকর্ষণীয়া। কিন্তু এমন এক অসঙ্গতি নিয়ে তিনি জন্মেছেন, যা পাঁচ হাজারে একজনের হয় কি না সন্দেহ।

জন্ম থেকেই ডেভান যোনিহীনা। চিকিৎসাশাস্ত্রের পরিভাষায় তিনি ‘মায়ার-রোকিটানস্কি-কুস্টার-হাউসার সিন্ড্রোম’-এর শিকার। ১২ বছর বয়সে ডেভান আবিস্কার করেন, তিনি জননাঙ্গের অধিকারিনী নন। তাঁর জরায়ু অপরিণত এবং শরীরে যোনিপথ বলে কিছুই নেই। কৈশোরে পা রেখেই তিনি তাঁর বন্ধুদের কাছে কখনও আশ্চর্যের, কখনও উপহাসের পাত্রী হতে শুরু করেন। কারণ, তাঁর আকর্ষণে অনেক কিশোরই কাছে আসত। কিন্তু, শরীরী ঘনিষ্ঠতার সময়ে তারা ডেভানের অসঙ্গতি টের পেয়ে সরে পড়ত। তাদের মাধ্যমেই লোক-জানানি শুরু হয়। পরিচিত সকলেই জানতে পেরে যান, ডেভান যৌনতার অসমর্থ।

ডেভান এবং তাঁর স্বামী ট্রেন্ট

Loading…

কিন্তু একসময়ে ডেবানের জীবনে আসেন এমন এক পুরুষ, যিনি সব কিছু জেনেও তাকে বিয়ে করতে রাজি হন। ট্রেন্ট নামের সেই যুবক দেভানের চিকিৎসা করাতে উদ্যোগ নেন। ইতিপূর্বে অবশ্য অস্ত্রোপচার করে ডেভানের জননাঙ্গকে তৈরি করা হয়েছিল। ট্রেন্ট ও ডেভান যৌনজীবন যাপনে কোনও অসঙ্গতি ছিল না। কিন্তু এই মুহূর্তে তাঁরা সন্তানের কথা ভাবছেন। প্রথমে সারোগেসির কথা ভাবা হয়েছিল, কিন্তু দেখা যাচ্ছে, ডেভানের জরায়ু ক্রমেই সক্ষম হয়ে উঠছে। ডেভান এবং ট্রেন্ট আশা করছেন, স্বাভাবিক উপায়েই তাঁরা সন্তান লাভ করতে পারবেন।

Loading…

Leave A Reply

Your email address will not be published.

L0go


© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

ফোনঃ 00000000

সম্পাদক: মোকসেদ আলী পাঠান ১০৬/ডি, মালিবাগ গ্রীন টাওয়ার, ১৪ তলা, মালিবাগ, ঢাকা-১২১৭
ই-মেইলঃ e-kagoj@gmail.com

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি